আজ সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তারাব পৌরসভার বিশাল বাজেট ঘোষণা

তারাব পৌরসভায় বিশাল বাজেট ঘোষণা

তারাব পৌরসভায় বিশাল বাজেট ঘোষণা

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জ উপজেলার  তারাব পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের মোট ১০০কোটি ১৬ লক্ষ ৪৫ হাজার  ৬শত ৭১ টাকার বিশাল বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহষ্পতিবার ৫ জুলাই তারার পৌরসভার মেয়র হাছিনা গাজী বাজেট ঘোষণা করে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

বাজেটে ২০১৮- ১৯ অর্থবছরে   রাজস্ব আয় ধরা হয়েছে  ১৬ কোটি ৩৭  লক্ষ , ৯০ হাজার টাকা ।  রাজস্ব  ব্যয়  ৯ কোটি ৪৩ লক্ষ ৭৫ হাজার টাকা ।  উন্নয়ন আয়  ১১০ কোটি ৬০ লক্ষ  টাকা ।  উন্নয়ন ব্যয়  ১১০ কোটি  ৩৫ লক্ষ  টাকা  ।

প্রধান অতিথির বক্তৃতায় গোলাম দস্তগীর গাজী বলেন, তারাব পৌর এলাকা সহ রূপগঞ্জে জনগণের উপর ট্যাক্সের বোঝা চাপিয়ে দেই নাই। এটা শিল্প এলাকা এখানে শিল্প কারখানায় থেকে ট্যাক্স আদায় করা হবে।

তিনি তারাব পৌরবাসির উদ্দেশ্যে বলেন,২০০৮ সালে ক্ষমতা গ্রহণের পর থেকে এমন কোন এলাকা নেই যেখানে উন্নয়ন করা হয় নাই। সবখানেই উন্নয়ন করেছি। আপনারা আমাকে কামলা বানিয়েছেন আমি প্রধানমন্ত্রীর কাছে গিয়ে টাকা নিয়ে এসে আপনাদের উন্নয়ন করছি। এত কম সময়ে বাংলাদেশের কোন পৌরসভায় এত উন্নয়ন হয় নাই যা তারাব পৌরসভায় হয়েছে। আজ ৪ টা পানির পাম্প কিনা হয়েছে যা সবার দানের টাকা দিয়ে পৌরসভার টাকা নয়।

গোলাম দস্তগীর গাজী উন্নয়ন প্রসঙ্গে বলেন, তৃতীয় শীতলক্ষা সেতু,ভূলতায় ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। ঢাকা সিলেট মহাসড়ক ৪ লেন হবে। নারায়ণগঞ্জ জেলায় সব খানে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিলো একমাত্র রূপগঞ্জে হয় নাই । নির্বাচনের আগে আমি আপনাদের যে ওয়াদা দিয়েছিলাম তা বাস্তবায়ন করেছি। দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশে বাসিকে আবার নৌকায় ভোট দিতে হবে।

তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেন, তারাব পৌরসভার মধ্যে কোন সমস্যা থাকবে না। দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণকে উন্নয়নের পক্ষে ভোট দিতে হবে। শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় আছে বলেই দেশের এত উন্নয়ন হচ্ছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আলম নীলা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার শেখ সাইফুল ইসলাম, সমাজ সেবিকা খাদিজা মাহাতাব, শিলা রানি পাল, প্যানেল মেয়র আমির হোসেন, কাউন্সিলর আনোয়ার হোসেন, নজরুল ইসলাম মফিজ, রফিকুল ইসলাম মনির, হোসেন আহমেদ রাজীব, রাসেল সিকদার, হামিদুল্লাহ, আতিক হোসেন,আশরাফুল ইসলাম, লায়লা পারভিন,জোসনা বেগম,আসমা বেগম, মোফাজ্জল হোসেন, মোস্তাফিজুর রহমান মোল্লা, হাবিবুর রহমান হাবিব,ফিরোজ ভূইয়া, মোস্তাফিজুর রহমান শাহিন, মেহের ভূইয়া, নাঈম ভূইয়া, মেহেদি হাসান বাবেল, মোহাম্মদ আলী, জাকারিয়া মোল্লা , মোশারফ হোসেন ভুইয়া ,তারাব পৌরসভার সচিব তাইজুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম, জেড.এম আনোয়ার।

স্পন্সরেড আর্টিকেলঃ